• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:২৭

মোরেলগঞ্জে প্রাথমিক শিক্ষক পরিবারে যুক্ত হলো ১২৬ নতুন শিক্ষক

প্রতিনিধি: / ২৭ দেখেছেন:
পাবলিশ: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

মেজবাহ ফাহাদ -মোরেলগঞ্জ:  বাগেরহাটের মোরেলগঞ্জে  প্রাথমিক শিক্ষা পরিবারে যুক্ত হলো ১২৬ জন সহকারী শিক্ষক। প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গত ২০ জুন বাগেরহাট জেলা শিক্ষা অফিসে এই ১২৬ জন শিক্ষক যোগদান করেন।  সোমবার (২৪ জুন) মোরেলগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে  বিদ্যালয়ে ১২৬ জন নতুন শিক্ষক যোগদান করেন। মোরেলগঞ্জ  উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৩০৯ টি। এতদিন ৩০৯ টি প্রাথমিক বিদ্যালয়ের  অধিকাংশ বিদ্যালয়  শিক্ষক স্বল্পতায় ভুগছিল। সহকারী  শিক্ষকের শূন্য পদে  ১২৬ জন শিক্ষক যুক্ত হলো।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়। নতুন ১২৬ জন শিক্ষককে যোগাদান পত্র দিয়ে বিভিন্ন বিদ্যালয়ে শূন্য পদের বিপরীতে যোগদানের জন্য পাঠানো হবে। তারা স্ব স্ব বিদ্যালয়ে যোগ দিবেন ২ জুলাই।শিক্ষা কর্মকর্তা নতুন শিক্ষকদের হাতে বিভিন্ন বিদ্যালয়ে শূন্য পদের বিপরীতে যোগাদানপত্র তাদের হাতে তুলে দেন।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়,মোরেলগঞ্জে এবার নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা প্রায় সবাই উচ্চ শিক্ষিত। এদের মধ্যে কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়,রাজশাহী বিশ্ববিদ্যালয়,কয়েকজন আবার প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী।শিক্ষা জীবন শেষে কর্মজীবনে তারা শিক্ষকতা পেশায় যুক্ত হলেন। নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দ বিগত ২০২৩ সালে শিক্ষক পদের জন্য আবেদন করেছিলেন। সর্বশেষ বিভিন্ন প্রক্রিয়া শেষে তারা নিয়োগ পান।
খবর নিয়ে জানা যায়।
নতুন শিক্ষকদের যোগদান নিয়ে  মোরেলগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সজল মহলী ও সহকারী শিক্ষা কর্মকর্তা রাসেল মোল্লা জানান, প্রাথমিক শিক্ষকদের অন্তহীন প্রয়াস বাংলাদেশে প্রাথমিক শিক্ষার উত্তরণে ব্যাপক অবদান রেখেছে। যার ফলশ্রুতিতে প্রাথমিক শিক্ষায় বাংলাদেশের অর্জন বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। আশা করছি ১২৬ জন শিক্ষক মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি স্মার্ট নাগরিক তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এবারের নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দ সবাই মেধাবী, কোমলমতি শিশুদের সঠিক শিক্ষা প্রদান ও অধুনিক শিক্ষায় শিক্ষিত করতে নবাগত এসব  শিক্ষকদের  বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলছেন, উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নবাগত ১২৬ জন শিক্ষক প্রাথমিক শিক্ষার মানোন্নয়ে অগ্রনি ভুমিকা রাখবে বলে মনে করছি।
এদিকে নবাগত শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক মোসলেম উদ্দিন। তিনি বলেন যোগ্যতার ভিত্তিতে মেধাবী শিক্ষার্থীরা এবার শিক্ষকতা পেশায় এসেছেন। নবাগত শিক্ষকদের যোগদান,বেতন,সার্ভিস বুক  নিয়ে বিগত নিয়োগের  সময়ে তথাকথিত কয়েকজন শিক্ষকনেতা ও শিক্ষা অফিসের কয়েকজন অসাধু ব্যক্তি হয়রানি করার বিষয়ে প্রশ্ন করা হলে উপ-পরিচালক বলেন এবার ১২৬ জন শিক্ষক যথাযথ নিয়মে সকল কার্যক্রম সম্পন্ন করবে,যদি তাদের কেউ হয়রানি করে বা তাদের কাছ থেকে কোন প্রকার উপটৌকন গ্রহন করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা গ্রহন করা হবে। এ বিষয়ে কোন ছাড় দেয়া হবে না।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com