• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৫

আম্পায়ার সৈকত টি-টোয়েন্টি বিশ্বকাপে

প্রতিনিধি: / ১৩ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ৪ মে, ২০২৪

স্পোর্টস: চারদিকে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। জুনের ২ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ২০টি দল। দুই দেশ মিলিয়ে মাঠে গড়াবে মোট ৫৫টি ম্যাচ। গত শনিবার আইসিসি এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্বকাপের দায়িত্ব পালন করতে যাওয়া আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ করে। সেই তালিকায় নাম রয়েছে আইসিসির এলিট প্যানেল আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকতের। বাংলাদেশ থেকে তিনিই এ দায়িত্ব পালন করবেন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ২০ জন্য আম্পায়ার ম্যাচ পরিচালনা করবেন। বর্তমানে আইসিসির এলিট প্যানেলে ১২ জন আম্পায়ার রয়েছেন। তাদের বাইরে আরো আট জন ম্যাচ পরিচালনার সুযোগ পেয়েছেন। এ ছাড়া থাকবেন ছয়জন ম্যাচ রেফারি। এবারের আসরে দায়িত্ব পালন করা আম্পায়াদের মধ্যে সর্বোচ্চ চার জন নেওয়া হয়েছে ইংল্যান্ড থেকে। এ ছাড়া পাকিস্তান ও অস্ট্রেলিয়ার রয়েছে তিন জন করে আম্পায়ার। দক্ষিণ আফ্রিকা, ভারত ও নিউজিল্যান্ড থেকে রয়েছেন দুই জন করে। অন্যদিকে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের একজন করে আম্পায়ার দায়িত্ব পালন করবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।
আম্পায়ারদের তালিকা
শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত (বাংলাদেশ), মাইকেল গফ (ইংল্যান্ড), রিচার্ড কেটলবরা (ইংল্যান্ড), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), অ্যালেক্স ওয়ার্ফ (ইংল্যান্ড), আহসান রাজা (পাকিস্তান), রশিদ রিয়াজ (পাকিস্তান), আসিফ ইয়াকুব (পাকিস্তান), রডনে টাকার (অস্ট্রেলিয়া), স্যাম নোগাজস্কি (অস্ট্রেলিয়া), পল রাইফেল (অস্ট্রেলিয়া), আল্লাহুদিন পালেকার (দক্ষিণ আফ্রিকা), অ্যাড্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা), নিতিন মেনন (ভারত), জয়রামন মদনগোপাল (ভারত), ক্রিস ব্রাউন (নিউজিল্যান্ড), ক্রিস গ্যাফানি (নিউজিল্যান্ড), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ) ও ল্যাংটন রুসেরে (জিম্বাবুয়ে)।
ম্যাচ রেফারি
রঞ্জন মাদুগালে (ভারত), জাভাগাল শ্রীনাথ (ভারত), রিচি রিচার্ডসন (ওয়েস্ট ইন্ডিজ), ডেভিড বুন (অস্ট্রেলিয়া), জেফ ক্রো (নিউজিল্যন্ড) ও অ্যান্ড্রু পাইক্রফট (জিম্বাবুয়ে)।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com