• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:০০
সর্বশেষ :
বাগেরহাটে ২য় ধাপে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়ন দাখিল বাগেরহাটে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের শুভ উদ্বোধন ভ্যান চালক ও পথচারীদের মাঝে টুপি, খাবার স্যালাইন ও পানি বিতরণ করেন মেয়র সেলিম জাহাঙ্গীর  পাইকগাছায় তিব্র গরমে তৃষ্ণা মেটাতে ফুটপথের  শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার গ্রহন করলেন ফকিরহাট উপজেলার কৃতি সন্তান সাবেক ফুটবল খেলোয়ার মোঃ মিরাজ সরদার  ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন : ৯জন প্রার্থীর মনোনয়ন দাখিল আর্সেনাল লিগের শীর্ষে ফিরল নিউ জিল্যান্ড সিরিজ শেষ আজম খানের মহসিন শেখ বাংলাদেশ দলের অ্যানালিস্ট বিশ্বকাপে ভারতের ‘ডার্ক হর্স’ দুবে : গিলক্রিস্ট

সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক মতবিনিময় সভা

প্রতিনিধি: / ৬৫ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ২ মার্চ, ২০২৪

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ২৮ ফেব্রুয়ারি সকালে বোদা  উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি
আলোচনা সভায় সর্বজনীন পেনশন স্কিমের বিষয়ে সার্বিক দিক তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক লিমিটেড  বোদা উপজেলা শাখা ব্যবস্থাপক সহিদুল্লাহ ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লুসহ দশটি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা সর্বজনীন পেনশন স্কিমের ৪টি প্রকল্পের উপর গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন। ৪টি স্কিমের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাস স্কিম, বেসরকারি চাকুরিজীবীদের জন্য প্রগতি স্কিম, স্বকর্ম ও অ- প্রাতিষ্ঠানিক কর্মীদের জন্য সুরক্ষা স্কিম এবং স্বল্প আয়ের ব্যক্তিদের জন্য সমতা স্কিমসহ এই চারটি পদ্ধতিতে সর্বজনীন পেনশন স্কিম চালু করা হয়েছে। এই স্কিমের মধ্যে সর্বনিন্ম দশ বছর এবং সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত এই স্কিমের মাসিক চাঁদা প্রদান করতে হবে।
উল্লেখ্য যে সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন বাংলাদেশী নাগরিক এই স্কিমের আওতায় আসতে পারবেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com