• শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৩০
সর্বশেষ :
রেমালের জলোচ্ছাসে মোরেলগঞ্জে ৩ শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত পঞ্চগড়ে ১ লাখ ৬৪ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল সংবাদ প্রকাশের পর ক্যান্সারে আক্রান্ত মরিয়মকে চিকিৎসার অর্থ সহায়তা  সেতুমন্ত্রীর ঈদ পরবর্তী দুর্ঘটনা রোধে সড়কে তদারকি বাড়ানোর নির্দেশ এক লাখের বেশি কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ পাকিস্তানি নিহত ইরান সীমান্তে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে প্রাণ গেল একজনের উড়োজাহাজের সচল ইঞ্জিনের মধ্যে পড়ে ব্রাজিলের রাষ্ট্রদূত প্রত্যাহার ইসরায়েল থেকে ইসরায়েল রাফায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে

‘রিভার্স কন্ডিশনিং’ করুন চুলের যত্নে

প্রতিনিধি: / ১২ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ১২ মে, ২০২৪

লাইফস্টাইল: সিল্কি ও জটহীন চুলের পেতে চাইলে শুধু শ্যাম্পু করলেই হবে না, পাশাপাশি সঠিক যতœ ও কন্ডিশনার ব্যবহার করাও জরুরি। শুধু জট নয়, চুলের আগা ফাটার সমস্যা থাকলেও কন্ডিশনার ব্যবহার করা খুব জরুরি। তবে রূপবিশেষজ্ঞরা বলছেন, শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করলে অনেকেরই চুল একেবারে নেতিয়ে যায়। কিন্তু রিভার্স কন্ডিশনিং পদ্ধতিতে কন্ডিশনার ব্যবহার করলে চুল যেমন নরম হয়, আবার ঘনত্বও বজায় থাকে। বিশেষ করে যাদের চুল খুব পাতলা, ঘনত্ব কম বা মাথার ত্বক অতিরিক্ত তেলতেলে তাদের জন্য এই পদ্ধতি বেশ কাজের। রিভার্স কন্ডিশনিং হচ্ছে শ্যাম্পু করার আগে চুলে কন্ডিশনার ব্যবহার করা।
রিভার্স কন্ডিশনিং পদ্ধতির উপকার
* আর্দ্রতার অভাবে চুল অতিরিক্ত রুক্ষ হয়ে পড়ে। শ্যাম্পুর আগে কন্ডিশনার ব্যবহার করলে এই সমস্যা অনেকটাই বশে থাকে। চুলের আগা ফাটা রোধ করাও সম্ভব হয়।
* জট পড়া চুল আঁচড়াতে গেলে ছিঁড়ে যায়। চুল জটহীন রাখার জন্য শ্যাম্পুর আগে কন্ডিশনার মাখা জরুরি।
* মাথার ত্বকে কন্ডিশনার থেকে গেলে সেখান থেকে নানা রকম সমস্যা হতে পারে। খুশকিও দেখা দেয়। আগে কন্ডিশনার ব্যবহার করলে শ্যাম্পু করার সঙ্গে সঙ্গে তা সম্পূর্ণভাবে চলে যায়। তবে… প্রত্যেকের চুলের ধরন আলাদা হয়। বিশেষজ্ঞরা বলছেন, যাদের চুল খুব ঘন ও শুষ্ক হয়, তারা শ্যাম্পুর পরেই কন্ডিশনার ব্যবহার করুন। কারণ এই ধরনের চুলে একটু তেলতেলে ভাব প্রয়োজন হয়। যাদের চুল মাত্রাতিরিক্ত শুষ্ক, তারা শ্যাম্পুর আগে একবার ও পরে একবার কন্ডিশনার ব্যবহার করুন। এতে চুলের জৌলুস বজায় থাকবে।

 

 


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com