• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:১৯

মোরেলগঞ্জে মৎস্যজীবীদের চাল বিতরনে বাঁধা,তালিকা সংশোধনের দাবীতে বিক্ষোভ

প্রতিনিধি: / ১৫ দেখেছেন:
পাবলিশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪

জেলা প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে মৎস্যজীবীদের চাল বিতরনে বাঁধা। তালিকা সংশোধনের দাবীতে বিক্ষোভ করেছে সুবিধা বঞ্চিতরা। চাল বিতরন বন্ধ হওয়ায় খালি হাতে ফিরেছেন তালিকা ভুক্ত ৩৭৫জন জেলে। বুধবার (১০জুলাই) সকালে খাউলিয়া ইউনিয়ন পরিষদ চত্তরে চাল বিতরনের পূর্বে এ ঘটনা ঘটে। ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আলহাজ দেলোয়ার হোসেন ফকিরের নেতৃত্বে ওই বিক্ষোভ করে সুবিধা বঞ্চিতরা।

খাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আলহাজ দেলোয়ার হোসেন ফকির বলেন, প্রকৃত জেলেদের বাদ দিয়ে ওই তালিকা প্রস্তুত করা হয়েছে। প্রকৃত জেলেদের তালিকা ভুক্ত করে চাল বিতন করতে হবে।

চাল নিতে আসা জেলেরা জানান, আমরা অনেক টাকা খরচ করে চাল নিতে এসেছিলাম এখন খালি হাতে বাড়ি ফিরছি। এটাতো আমাদের জন্য মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাড়িয়েছে। তারা আরো জানান, তালিকা প্রস্তুতে দুর্নীতি করলে তার দায় ভার চেয়ারম্যান মেম্বরদের। আমরা প্রকৃত জেলেরা ভুগছি কেন।

উপজেলার কুমারখালী গ্রামের আমিনুল ইসলাম, রাসেল তালুকদার ও নুরুল ইসলাম সরদার নামে তিন জেলে বলেন, আমরা উপজেলা মৎস্য অফিস থেকে সরবরাহ করা কার্ডধারী প্রকৃত জেলে অথচ তালিকায় আমাদের নাম নাই।

চেয়ারম্যান মাষ্টার সাইদুর রহমান বলেন, এলাকায় মাইকিং করে জেলেদের একত্রিত করে আমরা পরিষদ বর্গ তালিকা প্রস্তুত করেছি। এখানে কোন দুর্নীতির আশ্রয় নেয়া হয়নি।

উপজেলা মৎস্য কর্মকর্তা বাবু বিনয় কুমার বলেন, তালিকা প্রস্তুতের পর তা পাস হয়েছে। ওই তালিকার বিষয়ে সন্দেহ থাকলে দু’দিন আগে মৎস্য অফিসে লিখিত অভিযোগ দেয়া উচিৎ ছিল। তালিকার বাহিরে যাবার সুযোগ নেই। তার পরেও শনিবারের মধ্যে জেলেরা যাতে চাল পায় আমরা সে ব্যাপারে পদক্ষেপ নিচ্ছি।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান বলেন, উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রনে চাল বিতরন বন্ধ রাখা হয়েছে। মৎস্য অফিসার ও ট্যাগ অফিসার সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নিয়ে আগামী শনিবার যাতে জেলেরা চাল পায় সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com