• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:০৯

মোরেলগঞ্জে ঈদ উপলক্ষে  চাল পাচ্ছে ২২ হাজার ৩শত ৪৪টি  পরিবার 

প্রতিনিধি: / ৯১ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ৩১ মার্চ, ২০২৪

মেজবাহ ফাহাদ-মোরেলগঞ্জ: পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১ টি পৌরসভা ও ১৬ টি ইউনিয়নে ভিজিএফের চাল পাচ্ছে ২২ হাজার ৩শ ৪৪টি অসহায়-দুস্থ পরিবার। রবিবার  (৩১ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল্লাহ আল জাবির।
 
পবিত্র ঈদুল ফিতর উদযাপন ২০২৪ উপলক্ষে এ উপজেলায় বরাদ্দকৃত ২২ হাজার ৩শ ৪৪টি কার্ড পৌরসভা,ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হারে বিভাজন করে অসহায়-দুস্থ পরিবারের মাঝে বিতরণ করার জন্য বরাদ্দ প্রদান করেছে সরকার। এর মধ্যে মোরেলগঞ্জ পৌরসভা ৪৬২১ টি,  তেলিগাতী ইউনিয়ন ৭০০,পঞ্চকরন ইউনিয়ন ৯৯৫,পুটিখালি ইউনিয়ন ৮৯০,দৈবজ্ঞহাটি ৯৪০,রামচন্দ্রপুর ৯৬০,চিংড়িখালি ৯১৫, হোগলাপাশা ৭০৫ টি,বনগ্রাম ৬৮০,বলইবুনিয়া ৬৪০,হোগলাবুনিয়া ১১৪০,বহরবুনিয়া ১০৮৫,জিউধারা ১৬৬০,নিশানবাড়িয়া ১৮২৩,বারইখালী ১২৪০,মোরেলগঞ্জ সদর ৬৯৫, খাওলিয়া ১৬৫৫ কার্ড করে মোট ২২৩৪৪ টি হত-দরিদ্র পরিবার পাবে ভিজিএফের বিশেষ এই বরাদ্দের চাল।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)এস এম তারেক সুলতান  বলেন, উপকারভোগীদের তালিকা এমনভাবে প্রণয়ন করতে হবে যাতে কোনো অবস্থাতেই একই পরিবারের একাধিক ব্যক্তি ভিজিএফ কার্ড বরাদ্দ না পায়।উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সহ ট্যাগ অফিসারদের তদারকিসহ সঠিক পরিমানে খাদ্যশস্য বিতরণে নিশ্চয়তা বিধান করতে নির্দেশনা দেয়া হয়েছে।
এ বিষয়ে  বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন এ    প্রতিবেদককে  জানান, উপকারভোগীদের এই চাল নিয়ে কেউ নয়-ছয় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন,দরিদ্র মানুষের যাতে ঈদের আনন্দ ম্লান না হয় সে জন্য সরকারের এই মহৎ প্রয়াস।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com