• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:১৪

বাগেরহাট জেলা মৎস্যজীবী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

প্রতিনিধি: / ৮১ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

মো. আল আমিন শেখঃ বাগেরহাট জেলার প্রান্তিক মৎস্যজীবী, জেলে, মৎস্য চাষীদের চলমান ন্যয্য সমস্যর তথ্য সংগ্রহ ও মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতিমূলক সভা।

এ উপলক্ষ্যে ১৭ ফেব্রুয়ারী (শনিবার) বিকেলে বাগেরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয় বাগেরহাট জেলা মৎস্যজীবী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সবুরের সভাপতিত্বে আয়োজিত বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক, চেয়ারম্যান মো. শাহজাহান আলী খান, সহ-সভাপতি মো. জাহাঙ্গীর শিকদার, রবিন্দ্র নাথ বিশ্বাস প্রমূখ।

বাগেরহাট জেলা মৎস্যজীবী লীগ সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন শেখের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে জেলা মৎস্যজীবী লীগ নেতা এফ,এম শাহরিয়ার আল ইসলাম, মো. হুমায়ুন কবির, পলাশ কুমার মন্ডল, মো. হেলালুজ্জামান, ঊষা রানী চন্দসহ জেলার বিভিন্ন উপজেলা ও পৌর সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, মামনীয় প্রধান মন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে এগিয়ে যাচ্ছে। তার সাথে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি প্রান্তিক মৎস্যজীবী, জেলে, মৎস্য চাষীদের ন্যয্য সমস্যা চিহ্নিত করে কর্মসূচী ও প্রকল্প গ্রহণ করার সিদ্ধান্ত নেয়ায় কেন্দ্রীয় নেতৃবৃন্দকে  ধন্যবাদ জানিয়েছেন। মৎস্যজীবী, জেলে ও মৎস্য চাষীদের ন্যয্য সমস্যা দূরী করণে উন্নত প্রযুক্তির প্রশিক্ষণ ও উন্নত উপকরণ সরবরাহ, প্রকৃত মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত সরকারি সহয়তা সঠিক বন্টন নিশ্চিত করা। মাছধরা বন্ধ থাকালীন সময়ে প্রয়োজনীয় খাদ্য সহতা প্রদান এবং বিকল্প কর্ম সংস্থান নিশ্চিত করা। বিনা সূদে ঋনের ব্যবস্থা, সরকার কর্তৃক মৎস্য খাতে ক্ষতি পূরন, বিভিন্ন দূর্যোগে মৃত্যুবরণ করা জেলেদের পরিবারকে আর্থিক অনুদান, উম্মোক্ত জলাশয় (বদ্ধ খাল, হাওড়, বাওড় ও বিল) প্রভাবশালীদের দখল মূক্ত করে মৎস্যজীবী এবং চাষীদের মাঝে বরাদ্দ নিশ্চিত করা এবং মৎস্যজীবীদের জন্য প্রশিক্ষণাগার প্রতিষ্ঠা করে উন্নত প্রশিক্ষণসহ এ সকল কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহীতা মূলক ব্যবস্থা নিশ্চিত করার দাবী জানান। এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালনে স্ব স্ব উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দকে উপজেলা আওয়ামী লীগ সমন্বয়ে পালন করার অনুরোধসহ নির্দেশ প্রদান করেন জেলা মৎস্যজীবী লীগ।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com