• শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:০৪

ফকিরহাটে ৭০০ কৃষক পেল বিন্যামূল্যে ধানের বীজ ও সার

প্রতিনিধি: / ১৪ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪

ফকিরহাট প্রতিনিধি : ফকিরহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিন্যামূল্যে রোপা আমন ধানের বীজ  (উফশী) এবং দুই প্রকারের সার বিতরণ করা হয়েছে।
কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, ২০২৩-২০২৪ অর্থবছরে খরিফ-২/২০২৪-২০২৫ মৌসুমে প্রনোদনা ও পুনর্বাসন কর্মসুচির আওতায় ৭০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি সার এবং ১ কেজি করে এমওপি সার বিতরন করা হয়। এরমধ্যে ৬৫০জন কৃষক প্রণোদনা এবং ঘূণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থ ৫০জন কৃষককে এই ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সোমবার (৮ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এসব কৃষকদের ধানের বীজ ও সার বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহিদুজ্জামান বাবু। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতুর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ ইমরুল হাসান। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা নীল রতন রায়ের যৌথ সঞ্চলনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পিলজংগ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম মোড়ল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কমৃকর্তা মো. শহীদুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল, কৃষক শেখ ইকবাল প্রমূখ। এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো, জাহিদুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নয়ন কুমার সেনসহ বিভিন্ন কর্মকর্তা ও কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com