• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:২৭

ফকিরহাটে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রতিনিধি: / ১৩ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ২৪ জুন, ২০২৪

ফকিরহাট প্রতিনিধি: ফকিরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রোববার (২৩ জুন) সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।
ফকিরহাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধুসহ সকল প্রয়াত নেতাদের শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করেন।  এসময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ ও সাধারণ সম্পাদক মল্লিক আবুল কালাম আজাদ সাহেবসহ অন্যন্যরা।
ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ও আওয়ামী লীগ এক, অভিন্ন এবং বাঙালি জাতির অবিচ্ছেদ্য অংশ। আওয়ামী লীগের ইতিহাস মানে বাঙালি জাতির সংগ্রাম ও গৌরবের ইতিহাস। এ রাজনৈতিক দলটি দেশের সুদীর্ঘ রাজনীতি এবং বাঙালি জাতির আন্দোলন সংগ্রামের গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক। প্রাচীন ও ঐতিহ্যবাহী দলটির নেতৃত্বেই এদেশের স্বাধীনতা অর্জিত হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন–সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠাসহ বাঙালি জাতির যা কিছু শ্রেষ্ঠ অর্জন, তার মূলে রয়েছে জনগণের এই প্রতিষ্ঠানের নেতৃত্ব। আওয়ামী লীগের শুভ জন্মদিন ঐতিহাসিক ২৩ জুন অঙ্কুরিত হয়েছিল ‘স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্নসূত্র’।
আওয়ামী লীগের লক্ষ্য দেশকে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালি জাতিকে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করা। ৭৫ বছরে দেশ আজ উন্নয়ন, অগ্রগতি এবং সাফল্যের জয়গানে মুখরিত। অপ্রতিরোধ্য আওয়ামী লীগ কেবল অতীত বর্তমান নয়, বাংলাদেশের ভবিষ্যতের নির্মাতা।
এসময় উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com