• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:৫৮

প্রাকৃতিক উপায় চোখের নিচের কালো দাগ দূর করার

প্রতিনিধি: / ১৫৮ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

লাইফস্টাইল: ঘরোয়া উপাদানে দূর হবে চোখের নিচের কালো দাগ। তবে হাতের কাছে পাওয়া যায় এমন কিছু উপাদান ব্যবহারে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। জেনে নিন কিভাবে ঘরোয়া উপাদানে চোখের নিচের কালো দাগ দূর করবেন-
টমেটো ও লেবুর প্যাক
টমেটোর রস চোখের নিচের কালো দাগ দূর করতে বেশ কার্যকরী ভ‚মিকা রাখে। এক টেবিল চামচ টমেটোর রসের সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। তারপর চোখের যে অংশে কালো দাগ সে অংশে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করতে হবে। তারপর ধুয়ে ফেলতে হবে।
আলুর রস
আলুতে রয়েছে ভিটামিন ‘সি’ ও এনজাইম, যা চোখের নিচের কালো দাগ দূর করার পাশাপাশি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। আস্ত আলু গ্রেট করে রস বের করে নিতে হবে। একটি কটন বলের সাহায্যে আলুর রস চোখের কালো অংশে লাগিয়ে ১০ মিনিটের মতো রেখে দিতে হবে। তারপর পানি দিয়ে চোখ ধুয়ে ফেলতে হবে। সবচেয়ে ভালো ফলাফল পেতে রাতে ঘুমানোর আগে এই প্যাক ব্যবহার করতে হবে।
আমÐ অয়েল
আমÐ অয়েলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘ই’, যা চোখের কালো দাগ দূর করে ত্বককে ভালো রাখে। রাতে ঘুমানোর আগে অল্প পরিমাণে আমÐ অয়েল নিয়ে চোখের নিচে আলতোভাবে ম্যাসাজ করে রেখে দিতে হবে। সকালে ধুয়ে ফেলতে হবে।
কমলার রস
কমলার রসের সঙ্গে কয়েক ফোঁটা গিøসারিন মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে। তারপর এই মিশ্রণটি চোখের কালো অংশে লাগিয়ে ১০ মিনিটের মতো রেখে দিয়ে ধুয়ে ফেলতে হবে। কমলাতে থাকা ভিটামিন ‘সি’ ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করার পাশাপাশি কালো দাগ কমায়।
ঠাÐা দুধ
ঠাÐা দুধ চোখের কালো দাগ দূর করতে ভীষণ ভালো কাজ করে। একটি কটন প্যাডের সাহায্যে ঠাÐা দুধ চোখের কালো দাগের অংশে লাগিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেলতে হবে। এভাবে সপ্তাহে কয়েক বার লাগালে চোখের নিচের কালো দাগ কমে যাবে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com