• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:০৬

পাইকগাছায় সপ্তদ্বীপার ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সম্মাননা স্মারক প্রদান

প্রতিনিধি: / ১২৪ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪

ইমদাদুল হক, পাইকগাছা (খুলনা): পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজনদের সম্মাননা স্মারক ও পদক প্রদান করা হয়েছে। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১১ টায় উপজেলার নতুন বাজার চত্তরে অনুষ্ঠিত অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক, পদক ও পুরষ্কার প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার(ভূমি) মো: আরিফুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসাবে গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান ও প্রধান অতিথির বক্তৃতা করেন। তিনি বক্তৃতায় বলেন, সমাজের সৃজনশীল মানুষ তৈরীর জন্য সাহিত্য সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। যে কাজটি সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ দীর্ঘদিন ধরে পালন করে চলেছে। এলাকার বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের গুণীজন সম্মাননা প্রদান করে সংগঠনটি আলো ছড়াচ্ছে।
সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন বাংলা বিভাগ ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ঢাকা প্রফেসর ড. সন্দীপক মল্লিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ মো: ওবাইদুর রহমান,কৃষি অফিসার অসিম কুমার দাশ,এ্যাড.শফিকুল ইসলাম কচি,পাইকগাছা সরকারি কলেজের প্রভাষক মোমিন উদ্দিন, উপজেলা সেনেটারি ইস্নপেক্টর উদয় মণ্ডল, অনারারি ক্যাপ্টেন অব. মোহন লাল দাশ, নতুন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি অশোক ঘোষ, কাটিপাড়া মাধ্যমিক বিদ্যালয়েরে প্রধান শিক্ষক শিব শংকর রায়, সঙ্গীত শিল্পী নুর আলি মোড়ল।
 রুকায়া আনজুম ও শ্যাবন্তী বিশ্বাসের উপস্থাপনায় বক্তব্য রাখেন, সাংবাদিক এম জালাল উদ্দিন.সাংবাদিক সফিউল ইসলাম শফি, সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মাধুরী রাণী সাধু, কবি অসিম রায়,সমাজ সেবক জগন্নাথ দেবনাথ, রোজী সিদ্দীাক, বাবুল শরীফ প্রমুখ।
সাহিত্যের বিভিন্ন বিষয় ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ৬জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈমনরেন্দ্র স্মৃতি পদক প্রদান করা হয়েছে। সপ্তদ্বীপা সম্মাননা প্রাপ্ত গুণী ব্যক্তিরা হলেন,বাংলা সাহিত্যে কবিতায় দিলিপ কির্ত্তুনিয়া, বাংলা সাহিত্যে ছড়ায় এ্যাড. শফিকুল ইসলাম কচি, সাংবাদিকতায় গাজী জাহিদুর রহমান,হৈম-নরেন্দ্র স্মৃতি পদক প্রাপ্তরা হলেন, সমাজ সেবায়  সমিরণ কুমার সাধু, কৃষি উদ্যোক্তা শেখ তৌহিদুল ইসলাম, ব্যবসা ও ক্ষুদ্র শিল্প উদ্যোক্তা রাজীব ঘোষ।
অনুষ্ঠানের প্রথম পর্বে কবিতা উৎসবে কবিতা পাঠ ও সংগীত পরিবেশন করেন ড. সন্দীপক মল্লিক,শিক্ষক শঙ্কর চক্রবর্তি ,মাধুরী রাণী সাধু,ধর্মদাস চক্রবর্তী,রোজী সিদ্দীকি,ফারজানা আক্তার ময়না, রাবেয়া আক্তার মলি,মনিরা আহম্মেদ,কথাকলি,দ্বীপানিত্বা অধিকারি, অর্থি সরকার, লাবিবা আক্তার, পুস্পিতা শীল জ্যতি, লিনজা আক্তার মিথিলা, তৃষা বিশ্বস, মিতু সেন,প্রমুখ। অনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা ও এলাকার কবি, সাহিত্যিক, শিল্পীসহ এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com