• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৫৫

পাইকগাছায় অপরাধমূলক কর্মকান্ড বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ ও উৎকণ্ঠায় এলাকাবাসী

প্রতিনিধি: / ১০১ দেখেছেন:
পাবলিশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় সাম্প্রতিক সময়ে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে গত এক সপ্তাহের ব্যবধানে খুন, ধর্ষণ সহ চেতনানাশক ব্যবহার করার মাধ্যমে চুরির প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এর ফলে উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে রয়েছে এলাকার সাধারণ মানুষ। এ ধরণের অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে পুলিশি তৎপরতা বৃদ্ধি করার পাশাপাশি গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশিং ইউনিটকে গতিশীল করার উপর তাগিদ দিয়েছেন অনেকেই। উল্লেখ্য, জেলার শান্তিপ্রিয় এলাকার মধ্যে অত্র উপজেলা অন্যতম। আশপাশ এলাকার চেয়ে অত্র উপজেলায় বরাবর অপরাধমূলক কর্মকান্ড কম ছিল। ফলে স্বাভাবিক ভাবেই এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো একটা অবস্থানে ছিল। হঠাৎ করে সাম্প্রতিক সময়ে খুন সহ অন্যান্য অপরাধ মূলক কর্মকান্ড বৃদ্ধি পাওয়ায় স্বাভাবিক আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্বাভাবিক করে তুলেছেন দুর্বৃত্তরা। গত রোববার গভীর রাতে উপজেলার রাড়ুলীতে বয়স্ক এক নারী পাশবিক নির্যাতনের শিকার হন। এর পরের দিন সোমবার রাতে উপজেলার কৃষ্ণনগর গ্রামে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষদের হামলায় কুশিলাল মন্ডল নামে এক বৃদ্ধ নিহত হন।
 গত কয়েকদিন আগে উপজেলার গদাইপুর কাজীপাড়ায় চেতনা নাশক ছিটিয়ে কাজী রেজাউল করিম রেজা (৫৫) নামের ব্যক্তিকে অচেতন করে অজ্ঞান পার্টির দুর্বৃত্তরা। এরপর গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আমিনুর রহমান লিটু (৪০) বাড়িতে চেতনানাশক ব্যবহার করে নগদ অর্থ ও স্বর্ণালংকার চুরি করে দুর্বৃত্তরা। গত সোমবার রাতে উপজেলার রাড়ুলী ইউনিয়নের কাটিপাড়া গ্রামের ০২ নং ওয়ার্ডের  নারায়ণ দত্ত, আনন্দ দত্ত এর বাড়ি থেকে গভীর রাতে চেতনা নাশক স্প্রে করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে নিয়েছে চোরেরা। মঙ্গলবার দিবাগত রাতে কপিলমুনি ইউনিয়নের শ্যামনগর গ্রামের মশিউর রহমানের বাড়িতে রাতে চেতনা নাশক স্প্রে করে চোরেরা। একই রাতে গদাইপুর ইউনিয়নের কার্তিকের মোড় নামক স্থানে কেসমত সরদারের বাড়িতে হানা দেয় চোরেরা এ সময় কেসমত সরদারের স্ত্রীর কান থেকে একটি কানের দুল ছিড়ে নিয়ে যায় তারা।
অপরদিকে, হাবিবনগর ফাজিল মাদ্রাসায় রোববার রাতে ৩য় ও ৪র্থ তলার চারটি বাথরুমের দরজার ছিটকিনি কেটে সকল ট্যাব সহ আনুমানিক ৫০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায় র্দুবৃত্তরা। তার আগে ভৈরবঘাটা রামচন্দ্রনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে ২০ টি সিলিং ফ্যানসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। হাউলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে ২০ টি সিলিং ফ্যানসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এসব অপরাধ দমনে পুলিশি তৎপরতা বৃদ্ধি করার পাশাপাশি গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামকে গতিশীল করার মাধ্যমে সামাজিক ভাবে অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধ গড়ে তোলার তাগিদ দিয়েছেন অনেকেই। এ ব্যাপারে থানার ওসি ওবাইদুর রহমান বলেন, নারী নির্যাতন ও নিহতের ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। ইতোমধ্যে নিহতের ঘটনায় দুইজন এবং নারী নির্যাতনের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এছাড়া এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশ সার্বক্ষনিক কাজ করছে বলে তিনি জানিয়েছেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com