• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫২
সর্বশেষ :

পঞ্চগড়ে স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রতিনিধি: / ১৭ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ৮ জুন, ২০২৪
filter: 0; fileterIntensity: 0.0; filterMask: 0; module: a; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: NightHDR; cct_value: 0; AI_Scene: (-1, -1); aec_lux: 212.32214; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ “স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় পঞ্চগড়েও শুরু হলো ভূমি সেবা সপ্তাহ।
শনিবার (৮ জুন) সকালে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা ভূমি অফিস চত্বরে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।
উদ্বোধন শেষে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল কাদের সভাপতিত্বে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনেওয়াজ প্রধান শুভ, সদর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, এখন কোনো কাজের জন্য দপ্তরে দপ্তরে গিয়ে হয়রানি হতে হয় না। অনলাইনেই হাতের কাছেই সকল সেবা পাওয়া যায়। আগে জমির খতিয়ান, নামজারিসহ সকল কাজের জন্য জনগণকে অনেক সময় ব্যয় করতে হতো। কিন্তু এখন ঘরে বসেই কম সময়ে কোনো রকম ঝামেলা ছাড়াই স্মার্টলি ভূমির যাবতীয় কাজ করা যায়। বর্তমান ভূমিসেবা স্মার্ট ভূমিসেবায় পরিণত হয়েছে।
সভা শেষে সরকার কতৃক অধিগ্রহনকৃত জমির ৩৯ জন মালিককে ৪৮ লাখ টাকার চেক প্রদান করা হয়।
পরে অতিথিরা ভূমি সেবা সপ্তাহের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। আগামি ১৪ জুন পর্যন্ত স্টলগুলোতে ভূমি উন্নয়ন কর পরিশোধ, ই-নামজারির আবেদন গ্রহণ, ডিসিআর ও খতিয়ান প্রদান, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত হস্তান্তরসহ ভূমি সংক্রান্ত যে কোনো পরামর্শ প্রদান করা হবে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com