• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৪১

পঞ্চগড়ে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন প্রত্যাশী রেজিয়া ইসলাম

প্রতিনিধি: / ২৭৭ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪

পঞ্চগড় প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নের উদ্দেশ্য তিনি দলীয় ফোরামে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।
একই সাথে বাংলাদেশ আওয়ামী লীগের জন্য নিঃস্বার্থ শ্রম ও ত্যাগ বিবেচনা করে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি চেয়েছেন রেজিয়া ইসলাম।
তিনি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। ১৯৯৭ সাল হতে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, পঞ্চগড় জেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ২০০৭ হতে সভাপতি হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করছেন।
রেজিয়া ইসলাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলামের স্ত্রী। বাড়ি জেলা শহরের ইসলামবাগ এলাকা। তিনি সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা রংপুরের সদস্য, সাবেক চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা।এছাড়াও আরো কয়েকটি সমিতি ও স্কুলের সভাপতির দায়িত্ব পালন করছেন। নারী নেতৃত্বের সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড, নারী নেতৃত্বের সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য জয়িতা এ্যাওয়ার্ড অর্জনসহ নারীর কর্মসংস্থানের জন্য বিভিন্ন সামাজিক ও আর্থিক প্রতিষ্ঠান তৈরী ও কার্যক্রম পরিচালনা করে আসছেন।
রেজিয়া ইসলাম বলেন,আমার স্বামী পঞ্চগড় জেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে সাধারণ সম্পাদক ও আমৃত্যু জাতির জনকের আদর্শকে বুকে ধারণ করে দায়িত্ব পালন করে গেছেন। তিনি নির্বাচিত প্রতিনিধি হিসাবে ক্ষমতায় না থেকেও সারাজীবন দলীয় কাজ করেও গেছেন। তিনি আরো বলেন,আমার স্বামীর মৃত্যুর পর আমার ছেলে মোঃ আনোয়ার সাদাত সম্রাট পঞ্চগড় জেলা আওয়ামী লীগের হাল ধরে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দ্বিতীয় বারের মতো দলীয় ও সাংগঠনিক কাজকে সম্প্রসারিত করতে অদ্যাবধি কাজ করে যাচ্ছে।
মনোনয়ন প্রত্যাশি এই নারী বলেন, দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে এই সংরক্ষিত আসনটি আশা করছি। প্রধানমন্ত্রী যদি ভালো মনে করেন আমাকে একবার জনগনের কাজ করার সুযোগ দেবেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com