• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৫৭

তলা ফেটে মোংলায় দূর্ঘটনার কবলে পড়েছে কয়লা বোঝাই লাইটার জাহাজ  

প্রতিনিধি: / ১১৯ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি: মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে কয়লা বোঝাই করে নোয়াপাড়া(যশোর) যাওয়ার সময় তলা ফেটে কানাইনগর এলাকায় দূর্ঘটনার কবলে পড়েছে এমভি ইশরা মাহমুদ নামক একটি লাইটার জাহাজ।
বাংলাদেশ লাইটার শ্রমিক এসোসিয়েশনের মোংলা শাখার সহসভাপতি মাইনুল হোসেন মিন্টু জানান,মোংলা বন্দরের হারবাড়িয়া -৬ নম্বর এলাকায় অবস্থানরত এমভি পারস নামক একটি বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে ৯৫০ মেট্রিকটন কয়লা বোঝাই করে এমভি ইশরা মাহমুদ লাইটারটি। এর পর আজ শনিবার(২৪ ফেব্রয়ারী) সকালে লাইটারটি ছেড়ে যায় নোয়াপাড়ার উদ্দ্যেশ্যে। পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় আসলে ডুবোচরে আটকে তলা ফেঁটে যায় লাইটারটির। দ্রæত চালক নৌযানটিকে নদীর তীরে উঠিয়ে দেয়। এতে লাইটারটি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।
লাইটারটির পরিচালক মোঃ সাকির মুঠোফোনে জানান,ডুবোচরে আটকে যাওয়ার কারনে নৌযানের কোথাও ফাটল দেখা দিয়েছে। এতে করে পানি ডুকতে শুরু করে। তাই নদীর চরে রেখে সেখান থেকে অন্য একটি বার্জে কয়লা অপসারন করে ফেলা হচ্ছে।
মোংলা বন্দর কতৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন শাহীন মজিদ জানান, লাইটার দূর্ঘটনার কারনে বন্দর চ্যানেলে জাহাজ বা নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com