• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৫০

জেনে নিন বলিউডের প্রেমিক জুটি সর্ম্পকে

প্রতিনিধি: / ১৬৬ দেখেছেন:
পাবলিশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

বিনোদন: গতকাল বুধবার ছিলো বিশ^ ভালোবাসা দিবস। প্রেমের দিন। আর প্রেমের কথা উঠলেই অবধারিতভাবে মনে পড়ে যায় বলিউডের অনস্ক্রিন প্রেমের কথা। যুগের পর যুগ ধরে বলিউডের সিনে পর্দায় যারা রোমান্সের জুটি বেঁধেছেন তাঁদের নিয়েই এই প্রতিবেদন।
রাজ কাপুর-নার্গিস
আসলে এই জুটির কথা না বললে বোধহয় বলিউডের প্রেমকাহিনী শুরুই করা যায় না। সাদা-কালো ফ্রেমে বন্দি এই জুটির রোমান্স দর্শকদের শিখিয়েছিল ভালোবাসার ভাষা। ‘আগ’, ‘আন্দাজ’, ‘আওয়ারা’, ‘শ্রী ৪২০’-এর মতো জনপ্রিয় ছবি দর্শকদের উপহার দিয়েছিল এই জুটি। তবে শোনা যায়, অনস্ক্রিন প্রেম করতে করতে একসময় নাকি অফস্ক্রিনেও রাজ কাপুরকে ভালোবেসে ফেলেন নার্গিস। কিন্তু সেই ভালোবাসা পরিণতি পায়নি। পরবর্তী সময়ে সুনীল দত্তকে বিয়ে করেছিলেন নার্গিস।
দিলীপ-বৈজয়ন্তীমালা
সময় যতই এগিয়ে যাক কিংবা বয়স যতই বাড়তে থাকুক, বলিউডের এই জুটির প্রেমকাহিনী কখনই পুরোনো হওয়ার নয়। দিলীপ কুমার ও বৈজয়ন্তীমালা জুটির অন্যতম জনপ্রিয় ছবিগুলো হলো ‘দেবদাস’, ‘নয়া দৌড়’, ‘মধুমতী’, ‘গঙ্গা যমুনা’। বলিউডের এই জুটির প্রেম বারবার যেন স্ক্রিপ্টের বাইরে বেরিয়ে অভিনয়ের নতুন মাত্রা তৈরি করেছে। আর তাতেই মুগ্ধ দর্শকরা।
ফারুক শেখ-দীপ্তি নাভাল
বলিউডের অন্যতম জনপ্রিয় রোমান্টিক জুটি। সিনে পর্দায় ফারুক শেখ ও দীপ্তি নাভালকে দেখে দর্শকরা কখনই বুঝতে পারতেন না তাঁরা অভিনয় করছেন। বলিউডে প্রেমের নতুন মাত্রা যোগ করেছিলেন ফারুক-দীপ্তি। তাঁদের জনপ্রিয় ছবিগুলোর মধ্যে অন্যতম ‘সাথ সাথ’, ‘কিসি সে না ক্যাহনা’, ‘টেল মি’ ও ‘খুদা’।
অমিতাভ-রেখা
বলিউডি প্রেমকাহিনীর সেরা জুটি অমিতাভ-রেখা। গুজব আছে, ‘দো আনজানে’র সেট অফস্ক্রিন থেকে প্রেম শুরু হয়েছিল এই জুটির। আজও বলিউডের অন্যতম চর্চিত বিষয় রেখা-অমিতাভের প্রেম। যদিও সামাজিকভাবে অমিতাভ কখনো রেখাকে বিয়ে করেননি। তবে অনেকেই মনে করেন গোপনে বিয়ে করেছিলেন তাঁরা। অমিতাভ-রেখার জনপ্রিয় ছবিগুলোর মধ্যে অন্যতম ‘দো আনজানে’, ‘আলাপ’, ‘খুন পাসিনা’, ‘মুকাদ্দার কা সিকান্দার’, ‘সুহাগ’, ‘সিলসিলা’।
ঋষি কাপুর-নীতু সিং
বলিউডের অন্যতম সফল প্রেমকাহিনী এই জুটির। দীর্ঘদিন প্রেম করার পর ঘর বাঁধেন তাঁরা। একটা সময় বলিউডের ‘লাভার বয়’ বলে পরিচিত ঋষি কাপুরের সঙ্গে দুষ্টু মিষ্টি নীতু সিংয়ের অভিনয় দেখার জন্য মুখিয়ে থাকতেন দর্শকরা। এই জুটির অন্যতম জনপ্রিয় ছবিগুলোর মধ্যে রয়েছে ‘কাভি কাভি’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘আনজানে মে’। রিল লাইফে দুরন্ত প্রেমের পর আজও রিয়েল লাইফেও সফল এই জুটি।
শাহরুখ-কাজল
বলিউডের রুপালি পর্দায় প্রেমের ক্ষেত্রে শাহরুখ-কাজলের নাম থাকবে না সেটা হতেই পারে না। অভিনয়ে প্রেমিক-প্রেমিকা বলুন আর স্বামী-স্ত্রী বলুন প্রতিটি ক্ষেত্রেই এই জুটি দর্শকদের হৃদয় কেড়ে নিয়েছে। সফল এই জুটির সেরা ছবিগুলোর মধ্যে অন্যতম, ‘বাজিগর’, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘করন অর্জুন’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গাম’।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com