• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:২৪

আপডেট: উপজেলা পরিষদ নির্বাচন: মোরেলগঞ্জে বিজয়ী লিয়াকত আলী খান, রাসেল হাওলাদার ও আজমীন নাহার

প্রতিনিধি: / ২৬ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ৯ জুন, ২০২৪

মোরেলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৩৮ হাজার ৩৯৯ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দী উপজেলা যুবলীগের আহবায়ক মোজাম্মেল হক মোজাম দোয়াতকলম প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৭২৯ ভোট।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মো. রাসেল হাওলাদার চশমা প্রতীকে ৪৫ হাজার ৭৮৭ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেনে। তার একমাত্র প্রতিদ্বন্দী এনামুল হক রিপন তালা প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৯৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আজমিন নাহার কলস প্রতীকে ৪১ হাজার ৫৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার অপর দুই প্রতিদ্বন্দী হোসনেআরা হাসি হাঁস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৭৩ ভোট ও ফাহিমা খানম ফুটবল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬৩৮ ভোট। রবিবার রাত ১১ টার দিকে সহকারি রিটানিং কর্মকর্তা গণেশ চন্দ্র বিশ্বাস এ ফলাফল ঘোষণা করেন।

এবারের নির্বাচনে যে যার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারলেও কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো কম। যারা কেন্দ্রে গেছেন তাদের কাউকেই লাইনে দাড়িয়ে ভোট দিতে হয়নি। উপস্থিতি কম থাকায় সরাসরি বুথে গিয়ে ভোট দিতে পেরেছেন ভোটাররা।

এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫৭ হাজার ৪১০ জন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে মাত্র ৬৬ হাজার ৯৫৬ জন লোক ভোটাধিকার প্রয়োগ করেছেন। যা মোট ভোটারের শতকরা ২৬ ভাগ বলে সহকারি রিটানিং কর্মকর্তা গণেশ চন্দ্র বিশ্বাস জানিয়েছেন।

নির্বাচনের প্রচার প্রচারণা থেকে শুরু করে ভোটগ্রহন পর্যন্ত প্রার্থীদের তরফ থেকে অসংখ্য অভিযোগ পাল্টা অভিযোগ দায়ের হলেও ৫ স্তরের কড়া নিরাপত্তায় শেষ পর্যন্ত অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com