• শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:২১
সর্বশেষ :
রেমালের জলোচ্ছাসে মোরেলগঞ্জে ৩ শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত পঞ্চগড়ে ১ লাখ ৬৪ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল সংবাদ প্রকাশের পর ক্যান্সারে আক্রান্ত মরিয়মকে চিকিৎসার অর্থ সহায়তা  সেতুমন্ত্রীর ঈদ পরবর্তী দুর্ঘটনা রোধে সড়কে তদারকি বাড়ানোর নির্দেশ এক লাখের বেশি কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ পাকিস্তানি নিহত ইরান সীমান্তে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে প্রাণ গেল একজনের উড়োজাহাজের সচল ইঞ্জিনের মধ্যে পড়ে ব্রাজিলের রাষ্ট্রদূত প্রত্যাহার ইসরায়েল থেকে ইসরায়েল রাফায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে

আত্মহত্যার বিচার দাবিতে জবিতে বিক্ষোভ, ৬ দফা দাবি

প্রতিনিধি: / ৭৭ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ১৭ মার্চ, ২০২৪

ফেসবুকে পোস্ট দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফাইরম্নজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচার ও অভিযুক্তদের গ্রেফতারসহ ছয়দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

শনিবার (১৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় নিপীড়ণের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ শীর্ষক ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার ভাস্কর্য চত্বরে এসে শেষ হয়। আজকের বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা এই আত্মহত্যায় অভিযুক্তদের বিচারের দাবিতে বিভিন্ন স্স্নোগান দিতে থাকেন।পরবর্তীতে বিক্ষোভ মিছিল শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীদের একজন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের রেদোয়ান হক বলেন, আজকের বিক্ষোভ থেকে আমরা ছয় দফা দাবি জানাচ্ছি। আমাদের প্রথম দাবি হলো, এ হত্যার সুষ্ঠু বিচার করতে হবে, দ্বিতীয় দাবি অভিযুক্ত আম্মান ও দীন ইসলামকে দ্রম্নত গ্রেপ্তার করতে হবে, তৃতীয় দাবি হলে জরম্নরি ভিত্তিতে সিন্ডিকেটের মাধ্যমে সহায়ী বহিষ্কার করতে হবে, চতুর্থ দাবি হলো ভিক্টিমের পরিবারের নিরাপত্তা জোরদার করতে হবে, পঞ্চম দাবি বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী সেলকে স্বাধীন করতে হবে এবং আমাদের সর্বশেষ দাবি হলো বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাদী হয়ে মামলা করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের এসব দাবিদাওয়া ২৪ ঘন্টার মধ্যে মানা না হলে আমরা বৃহৎ আন্দোলনের ডাক দিবো, পাশাপাশি ভিসি ভবন ঘেরাও করবো।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com