• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৩৭
সর্বশেষ :
বাগেরহাটে ইদুর মারার ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবদল নেতার মৃত্যু মো. আল আমিন শেখঃ মোরেলগঞ্জে মাদ্রাসা কেন্দ্রে প্রশ্ন ফাঁসের অভিযোগে ২১ শিক্ষকে অব্যহতি, আটক ১ ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন এমপি’র সুস্থতা কামনায় মডেল মসজিদে দোয়া অনুষ্ঠিত  পাইকগাছায় গোলপাতার ঘরে শিক্ষার্থীদের পাঠ দান স্মার্ট ফোনে দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁস করায় ২১ শিক্ষক বহিস্কার, গ্রেফতার ১ তেঁতুলিয়ায় শিক্ষক নিয়োগে অনিয়ম,তদন্ত কমিটি গঠন হরিঢালীতে মাদ্রাসা রিজিয়া আল ইসলামিয়ার শুভ উদ্বোধন বিশ্ব বন্যপ্রাণি সংরক্ষণ দিবসের আলোচনা সভায় বক্তারা মানুষ এখন অনেক সচেতন, বন্যপ্রাণিকে হত্যা না করে বনে ফিরিয়ে দেয় মোরেলগঞ্জে শিশুকে ধর্ষণ চেষ্টায় ভ্যানশ্রমিক আটক মোরেলগঞ্জে স্বর্ণ ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলসহ ইটভাটার ম্যানেজার গ্রেফতার

অভিনেত্রীর ধর্ষণের অভিযোগ পরিচালকের বিরুদ্ধে

প্রতিনিধি: / ৪৬ দেখেছেন:
পাবলিশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

বিনোদন: জনপ্রিয় ফরাসি অভিনেত্রী জুডি গডরেচে নির্মাতা বেনো জ্যাকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন। অভিনেত্রীর দাবি, ১৯৮৬ সালে তিনি যখন ১৪ বছরের কিশোরী, তখন পরিচালকের দ্বারা ধর্ষণের শিকার হন। স¤প্রতি প্যারিসের জুভেইনিল প্রটেকশন ব্রিগেডে অভিযোগটি করা হয়েছে। অভিনেত্রীর আইনজীবী এএফপিকে এ কথা জানিয়েছেন। ২৫ বছরের বয়সের ব্যবধান থাকা সত্তে¡ও আশির দশকে জ্যাকো ও গডরেচের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের সম্পর্ক ছয় বছর স্থায়ী হয়েছিল। তবেচ ফরাসি পত্রিকা লে মন্ডেকে দেওয়া সাক্ষাৎকারে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন জ্যাকো। গত বুধবার তার বিস্তারিত প্রতিক্রিয়া জানতে চেয়েছিল এএফপি। তবে নির্মাতা জানান, পত্রিকায় দেওয়া বিবৃতির বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে চান না। স¤প্রতি একটি টিভি শোতে হাজির হয়ে জ্যাকোর সঙ্গে তার সম্পর্কের কথা প্রকাশ করেন ৫১ বছর বয়সী ফরাসি অভিনেত্রী গডরেচে। তবে তখন তিনি নির্মাতার নাম প্রকাশ করনেনি। জ্যাকো পরিচালিত ‘দ্য বেগার্স’, ‘দ্য ডিসেনচেন্টেড’ সিনেমাতে অভিনয় করেছিলেন গডরেচে। এদিকে অভিনেত্রী অভিযোগ দায়ের করার পর ফরাসি প্রসিকিউটররা একটি প্রাথমিক তদন্ত শুরু করেছেন। কিশোরীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত কারাদÐ হতে পারে জ্যাকোর। জুডি গডরেচে দীর্ঘ ক্যারিয়ারে ৫০টির বেশি চলচ্চত্রে অভিনয় করেছেন। এর মধ্যে আছে ‘দ্য ওভারনাইট’, ‘দ্য স্প্যানিশ অ্যাপার্টমেন্ট’, ‘দ্য ম্যান ইন দ্য আয়রন মাস্ক’ ইত্যাদি। বার্লিন চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্বও পালন করেন তিনি। অন্যদিকে সত্তরের দশকের মাঝামাঝি থেকে সিনেমা বানাচ্ছেন জ্যাকো। ২০১২ সালে তার নির্মিত‘ফেয়ারওয়েল, মাই কুইন’ বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়।

 

ছবি: ০৮
সহশিল্পীকে হারিয়ে শোকস্তব্ধ জয়া
এফএনএস বিনোদন: যেই মঞ্চে মাইক্রোফোন হাতে বিপুল উচ্ছ¡াস নিয়ে দর্শকের সঙ্গে কথা বলবেন ভেবেছিলেন, সেখানেই জয়া আহসানকে শোনাতে হলো শোকগাঁথা! কারণ যে ছবি ঘিরে গত বুধবারের সন্ধ্যা সাজিয়েছিলেন তারা, সেই ‘পেয়ারার সুবাস’র অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন। তাও প্রিমিয়ার শুরুর আগ মুহূর্তে, ভেন্যুর নিচে পার্কিংয়ে! কিন্তু বিনোদন জগতে একটি কথার প্রচলন রয়েছে, ‘শো মাস্ট গো অন’। তা-ই হলো নুরুল আলম আতিক নির্মিত ছবিটির ক্ষেত্রেও। যথানিয়মে অনুষ্ঠিত হয়েছে প্রিমিয়ার শো। আর সেই প্রদর্শনীর শুরুতেই সহকর্মীকে নিয়ে কিছু কথা বলেন শোকস্তব্ধ জয়া আহসান। কান্না জড়ানো কণ্ঠে জয়া বললেন, ‘আমরা শো বাতিল করছি না; আমাদের নির্মাতার সিদ্ধান্ত অনুযায়ী, আর আমার মনে হয় রুবেল ভাইও সেটাই চাইছেন, সম্ভবত তিনি এখানেই আছেন! কারণ তার মনটা এখানেই পড়ে আছে। তিনিও চাইবেন যে, ছবিটি সবাই দেখুক। কাজের মাধ্যমেই তো বেঁচে থাকা। আর এভাবেই তাকে স্মরণ করতে চাই। রুবেল ভাই আছেন আমাদের এখানে, নিশ্চয়ই আমাদের সঙ্গে ছবিটি দেখবেন।’ কথা প্রসঙ্গে নিজের পিতৃবিয়োগের স্মৃতিও টেনে আনেন জয়া আহসান। তার ভাষ্য, ‘এটা শিল্পীদের জীবনের একটি ভয়াবহ অংশ। আমার বাবা যে দিন মারা যান, সে দিন কলকাতায় আমার প্রথম বাংলা ছবির শুটিং করছিলাম; শেষ দুটো দৃশ্য বাকি ছিল। আমি হাউমাউ করে কাঁদছি আর নির্মাতাকে বলছি, কী করবো? শুটিং শেষ করবো নাকি চলে যাবো? এই দোলাচলেই থাকি আমরা শিল্পীরা। আমরা হয়তো মানুষ নই।’ সবশেষে ‘পেয়ারার সুবাস’র প্রদর্শনীকে আহমেদ রুবেলের প্রতি উৎসর্গ করে সবাইকে ছবিটি দেখার আহŸান জানান অভিনেত্রী। এর কিছুক্ষণ পর প্রেক্ষাগৃহ ত্যাগ করে আহমেদ রুবেলকে দেখার জন্য হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন জয়া। গত বুধবার সন্ধ্যায় ছবির প্রিমিয়ারে অংশ নিতে গাড়িতে করে বসুন্ধরা সিটি শপিং মলে আসেন আহমেদ রুবেল। গাড়ি থেকে নামার সময়ই তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে হাসপাতালে আনা হলে চিকিৎসকরা অভিনেতাকে মৃত ঘোষণা করেন। গতকার বৃহস্পতিবার বাদ আসর গাজীপুরে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। উল্লেখ্য, ‘পেয়ারার সুবাস’ সিনেমায় জয়া আহসান ও আহমেদ রুবেল ছাড়াও আছেন তারিক আনাম খান, দিহান, সুষমা সরকার, নূর আলম মিঠু, জয়িতা মহলানবিশ প্রমুখ। আজ শুক্রবার ছবিটি মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে।

 

ছবি: ০৯
ঢাকার মঞ্চ কাঁপাতে আসছেন জ্যাকলিন
এফএনএস বিনোদন: ঢাকার মঞ্চ কাঁপাতে আসছেন বলিউড তারকারা। ইতিমধ্যেই খবর ছড়িয়ে পড়েছে বিনোদন পাড়ায়। তার আগে চলছে জরিপ। কাদের দেখতে চান ঢাকার দর্শক? দর্শকের পছন্দেই সাজানো হবে মঞ্চ। সে দৌড়ে ইতিমধ্যেই বলিউড সুপারস্টার শাহিদ কাপুর এগিয়ে আছেন রণবীর সিং এর চেয়ে। এবার ফেসবুকে নতুন পোল ছাড়লেন টিএম নেটওয়ার্ক এর প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস। একদিকে বলিউডের সেনসেশান কৃতি শ্যানন অন্যদিকে শ্রীলংকান বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। জনপ্রিয় দুই নায়িকার মধ্যে কাকে দেখতে চান বাংলাদেশের মাটিতে? এমন প্রশ্নের উত্তরে ইতিমধ্যেই ভোট দিতে শুরু করেছেন দর্শকরা। তাপসের ফেসবুক পেজে প্রকাশিত পোল এ এখন পর্ন্ত ৬৪% ভোট পেয়ে এগিয়ে আছেন জ্যাকলিন। অন্যদিকে ৩৪% ভোট নিয়ে পিছিয়ে আছেন কৃতি। তবে, কৃতি ভক্তদের এখনো হতাশ হওয়ার কারণ ঘটেনি। উন্মুক্ত পোলটিতে যে কেউ গিয়ে পছন্দের তারকাকে ভোট দিয়ে আসার সুযোগ থাকছেই। অন্যদিকে ঢাকাই দর্শকদের ভোটে রণবীর সিং পেয়েছেন মাত্র ১৯ শতাংশ ভোট। ৮১ শতাংশ ভোট নিয়ে জনপ্রিয়তায় এগিয়ে আছেন শাহিদ কাপুর। ঢাকার মঞ্চে বলিউড তারকাদের সবচেয়ে বড় পারফর্মেন্স-শো এর আয়োজন করতে চলেছেন ‘পাওয়ার কাপল’খ্যাত তাপস-মুন্নি তথা টিএম। চলতি বছরই এ ইভেন্ট বাস্তবায়িত হতে যাচ্ছে। জানা যায়, আসছে সেপ্টেম্বরেই এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। যার আয়োজন ও প্রস্তুতিপর্ব শুরু হয়ে গেছে বছরের শুরু থেকেই।

 

ছবি: ১০
ঢাকায় এলেন কলকাতার অভিনেত্রী কৌশানী
এফএনএস বিনোদন: কলকাতার অভিনেত্রী কৌশানী মুখার্জির প্রথম বাংলাদেশি ছবি ‘প্রিয়া রে’ আজও মুক্তির মুখ দেখেনি। তবে এর মধ্যেই আরেকটি সিনেমায় অবিনয় করতে বাংলাদেশে এসেছেন তিনি। জানা গেছে, ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমার শুটিংয়ে অংশ নিতে বাংলাদেশে এসেছেন কলকাতার অভিনেত্রী কৌশানী মুখার্জি। সিনেমাটি নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান মানিক। এতে নায়িকার বিপরীতে জুটি বেঁধেছেন প্রযোজক ও অভিনেতা মুন্না খান। পরিচালক সূত্রে জানা গেছে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সিনেমাটির শুটিং। এই সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে কৌশানীকে। ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমার অভিনেত্রী ছিলেন মাহিয়া মাহি। গত বছর শুরু হয়েছিল সিনেমার শুটিং। ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমার চুক্তিবদ্ধ হওয়ার পর ৯ অক্টোবর শুটিংও শুরু করেছিলেন মাহিয়া মাহি। কিন্তু এক দিনের শুটিং করে সিনেমা থেকে সরে দাঁড়ায় এই অভিনেত্রী। এই সিনেমা দিয়েই মাতৃত্বকালীন বিরতির পর ফিরেছিলেন মাহি। কিন্তু এক দিন শুটিং করেই মুন্নার বিপরীতে কাজ করতে অনাগ্রহ প্রকাশ করেন তিনি। শেষমেশ বন্ধ হয়ে যায় শুটিং। এরপরই মাহির পরিবর্তে সিনেমায় কৌশানীকে যুক্ত করা হয়।

 


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com