• শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৪৯
সর্বশেষ :
রেমালের জলোচ্ছাসে মোরেলগঞ্জে ৩ শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত পঞ্চগড়ে ১ লাখ ৬৪ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল সংবাদ প্রকাশের পর ক্যান্সারে আক্রান্ত মরিয়মকে চিকিৎসার অর্থ সহায়তা  সেতুমন্ত্রীর ঈদ পরবর্তী দুর্ঘটনা রোধে সড়কে তদারকি বাড়ানোর নির্দেশ এক লাখের বেশি কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ পাকিস্তানি নিহত ইরান সীমান্তে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে প্রাণ গেল একজনের উড়োজাহাজের সচল ইঞ্জিনের মধ্যে পড়ে ব্রাজিলের রাষ্ট্রদূত প্রত্যাহার ইসরায়েল থেকে ইসরায়েল রাফায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে

অবশেষে সংস্কার করা হলো বরইতলা-মোজামনগর খেয়াঘাট

প্রতিনিধি: / ২০ দেখেছেন:
পাবলিশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ইমদাদুল হক, পাইকগাছা(খুলনা):  অবশেষে সংস্কার করা হয়েছে বরইতলা-মোজামনগর আন্তঃজেলা খেয়াঘাট। গণমাধ্যমে খেয়া পারাপারের দুর্ভোগের সচিত্র প্রতিবেদন প্রকাশের পর ঘাটের বরইতলার অংশ বাঁশ এবং কাঠের খুঁটি দিয়ে সংস্কার করা হয়েছে। এর ফলে এখন থেকে দূর্ভোগ কমে গেলো খেয়া পারাপারে। সংস্কার করায় স্থানীয় সোলাদানা ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী ও সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিনকে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।
উল্লেখ্য, জেলার পাইকগাছা উপজেলা ও দাকোপ উপজেলা সংলগ্ন বরইতলা-মোজামনগর আন্তঃজেলা খেয়াঘাটটি দীর্ঘদিন সংস্কার না করার ফলে পারাপারে অনুপযোগী হয়ে পড়ে। ঘাটের পশ্চিম পাশে রয়েছে পাইকগাছার সোলাদানা সংলগ্ন বরইতলা, আর পূর্ব পাশে রয়েছে দাকোপের মোজামনগর। এ ঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ খুলনা, বাগেরহাট, মোংলা, সুন্দরবন, দাকোপ, পাইকগাছা-কয়রা ও আশাশুনি সহ বিভিন্ন এলাকায় যাতায়াত করে থাকে। নদীর পানির স্তর নেমে যাওয়ায় এবং সংস্কারের অভাবে পারাপারের ঘাটগুলি নষ্ট হয়ে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চরম দুর্ভোগের মধ্যে যাতায়াত করতে হতো সর্বসাধারণকে। খেয়া পারাপারে দুর্ভোগের সচিত্র প্রতিবেদন ফেব্রæয়ারি মাসে গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্যোগ নেন খেয়াঘাট সংস্কারের। সদ্য বিদায়ী পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন এর সার্বিক সহযোগিতায় সোলাদানা ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী বরইতলা ঘাটটি সংস্কার করেছেন। এরফলে এখন থেকে পারাপারে দুর্ভোগ হবে না বলে জানান ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী। তিনি বলেন, ঘাটটি নষ্ট হয়ে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে মানুষ যাতায়াত করতো। কাঁঠের খুঁটি, বাঁশ এবং নাট-বোল্ট দিয়ে নতুনভাবে সংস্কার করা হয়েছে। এটি অনেক মজবুত হওয়ায় সাধারণ মানুষের পাশাপাশি খুব সহজেই যানবাহনও পার করা যাবে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com